Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

মওলানা ভাসানীর জীবন সংগ্রাম থেকে শিক্ষা নিয়ে কৃষক আন্দোলন গড়তে হবে

ক্ষেতমজুর সমাবেশে খালেকুজ্জামান

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ-এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেছেন, মওলানা ভাসানী উপনেবিশক বৃটিশ-ভারতে, পাকিস্তান আমলে এবং স্বাধীন বাংলাদেশে সারাজীবন কৃষক ক্ষেতমজুর-আদিবাসীসহ গ্রামের অবহেলিত, নিপীড়িত মানুষ ও শ্রমজীবি মেহনতি জনতার অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন সা¤্রাজ্যবাদ, সামন্তবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আপোষহীন যোদ্ধা। তাঁর জীবন সংগ্রাম থেকে শিক্ষা নিয়ে শোষন মুক্তির লক্ষ্যে শক্তিশালী কৃষক আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি গতকাল সোমবার বিকালে নওগাঁ নওজোয়ান মাঠে মজলুম জননেতা মওলানা ভাষানী স্মরনে আয়োজিত এক কৃষক ও ক্ষেতমজুর সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেছেন। ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট/ বাসদ আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক আলতাফুল হক চৌধুরী আরব।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভাসানী গবেষক কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ আহম্মেদ, ভারতের নর্থ বেঙ্গল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিশিষ্ট লেখক অজিত কুমার রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ