Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে রংপুর যাচ্ছেন সিইসি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে নির্বাচনী এলাকায় যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তার সঙ্গে সিনিয়র নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খানও থাকবেন।
সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার আগামীকাল (১২ ডিসেম্বর) সকাল ১০টা ৪০ মিনিটের ফ্লাইটে সৈয়দপুর, সেখান থেকে সড়ক পথে রংপুর সার্কিট হাউজে যাবেন। এরপর বিকেল ৩টায় জেলা শিল্পকলা একাডেমিতে প্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন। ১৩ ডিসেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বসবেন আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে। এরপর বিকেল ৩টা ১০ মিনিটের ফ্লাইটে ঢাকায় ফিরবেন।
রসিক নির্বাচনে মোট প্রার্থীর সংখ্যা রয়েছে ২৭০ জন। এক্ষেত্রে মেয়র পদে নয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ ও দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। ইতোমধ্যে নির্বাচনী প্রচার শুরু হয়েছে, চলবে আগামী ২৫ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। গতবারের মতো এবারও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ