Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণকাজ শেষ হবে ৩০ জুন পরিদর্শনকালে রেলমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

৩ দফা মেয়াদ বাড়ানোর পর ৪র্থ দফায় আগামী ৩০ জুন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণকাজ শেষ হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল রোববার বিকেলে আখাউড়া-আগরতলা রেলপথ পরিদর্শনে এসে এ কথা বলেন।

তিনি বলেন, দু‘দেশের মধ্যে আগে রেল যোগযোগ ছিলনা। এই রেল যোগাযোগ শুরু হলে উভয় দেশ উপকৃত হবে। সে সাথে আন্তদেশীয় এশিয়ান দেশগুলোর মধ্যে যোগযোগ আরো সম্প্রসারিত হচ্ছে। এ সময় তিনি বিএনপির আন্দোলনের প্রসঙ্গ টেনে বলেন, জ¦ালাও পোড়াও ও মানুষের মধ্যে ভীতি সঞ্চার করে মানুষকে মেরে তারা আন্দোলন করে। তাদের আন্দোলনের গতি প্রকৃতি দেখে মনে হয় যারা বিরোধী দল বলে দাবি করেন তারা একাত্তুরের মুক্তিযুদ্ধের পাক সেনাবাহিনীর ই প্রেতাত্মা।

বিএনপির ৭ সংসদের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, সাড়ে ৩০০ সদস্য সংখ্যার সংসদে বিএনপি বিরোধী দল নয়। তাই বিএনপির ৭জন পদত্যাগ করেল সংসদের চলার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা তৈরি হবে না। পরিদর্শনকালে আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্পের ব্যবস্থাপক ভাস্কর বকশি, টিম লিডার রামান শ্রিংলা, ঠিকাদারী প্রতিষ্ঠান টেক্সমেকোর কান্ট্রি এডিটর শরৎ শর্মা, বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক পূর্ব জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ