Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের মামলায় সম্রাটের হাজিরা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় হাজিরা দিয়েছেন যুবলীগ ঢাকা দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। গতকাল রোববার ঢাকার ৬ নম্বর বিশেষ আদালতের বিচারক আল আসাদ মো: আসিফুজ্জামানের আদালতে হাজিরা দেন। মামলার অভিযোগ গঠনের তারিখ থাকলেও গতকাল সম্রাটের আইনজীবী আরও শুনানির জন্য সময় প্রার্থনা করেন। আদালত তা মঞ্জুর করেন।

ক্যাসিনো বিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‌্যাব। চলতিবছর ২২ আগস্ট তার জামিন হয়। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এজাহারে তার বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় চার্জশিট দেয় দুদক। চার্জশিটে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ