Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৮ জনের নামে মামলা

নান্দাইলে অবৈধ বালু বিক্রি

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহের নান্দাইল উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের চরভেলামারী গ্রামে ব্রহ্মপুত্র নদ থেকে দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে একটি শক্তিশালী সিন্ডিকেট লাখ লাখ টাকার বালু পাচার করে যাচ্ছে। স্থানীয় প্রশাসন থেকে কয়েক বার নিষেধ করা হলেও তারা বালু পাচার অব্যাহত রেখে সরকারি সম্পদ আত্মসাত করছে। গোপন সূত্রে খবর পেয়ে নান্দাইল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ চরভেলামারী গ্রামে গিয়ে অবৈধ উপায়ে বালু উত্তোলনের সময় ৩টি টি-টুয়েন্টি ট্রাক আটক করে থানায় নেওয়া হয়। এসময় পাচারের সাথে জড়িত ব্যক্তিরা ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
স্থানীয় তদন্তকালে চরভেলামারী গ্রামের মৃত আবু সিদ্দিকের দুই ছেলে বালু সিন্ডিকেটের প্রধান স্বপন মিয়া, কামাল উদ্দিন, আমিনুল ইসলাম, বিল্লাল মিয়া, রোমন মিয়াসহ ২৮ জনের নাম পরিচিতি পাওয়া যায়। উক্ত বালু আত্মসাতের ঘটনায় বেতাগৈর ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো. গোলাম মোস্তফা বাদী হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০/৬০ জনের নামে নান্দাইল মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান আকন্দ বিষয়টি নিশ্চিত করে জানান, উপ পরিদর্শক আশরাফ ফারুককে মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। নাম্বার বিহীন আটক ৩টি ট্রাক থানা হেফাজতে রয়েছে। অপরদিকে নান্দাইল উপজেলা নদী রক্ষা কমিটি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার নেতৃবৃন্দ চরভেলামারী গ্রামের কোটি টাকা মূল্যের বালু পাচারকারীদের অবিলম্বে গ্রেফতার করার জোর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ