Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর ব্যানার-ফেস্টুন পরিষ্কার

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গাছে পেরেক ও তারকাঁটা ঢুকিয়ে সাঁটানো হয়েছে ব্যানার, ফেস্টুন দিয়ে নানা ধরণের প্রচারনা। গাছে গাছে এসব ব্যানার ফেস্টুন সাঁটানোর কারণে নষ্ট হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্য। বিষয়টি নিয়ে গত শনিবার ‘গাছে পেরেক ঢুকিয়ে ব্যানার-ফেস্টুন সাঁটানো’ এমন শিরোনামে দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশের পর বিষয়টি ঈশ্বরগঞ্জ মেয়রের নজরে আসে। পরে গতকাল রোববার সকাল থেকে শুরু হয় ব্যানার-ফেস্টুন সরানোর অভিযান। এমন অভিযানে এলাকার প্রাকৃতিক সৌন্দর্য ফিরে পাওয়ায় সুশীল সমাজসহ সাধারণ মানুষ ভালো একটি উদ্যোগ নিয়েছেন বলে প্রশংসা করছেন পৌর মেয়রসহ পৌর কর্তৃপক্ষের।
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার কমান্ডার বলেন, পৌর বাজারসহ বিভিন্ন এলাকায় অনুমতি ছাড়া এধরণের ব্যানার-ফেস্টুন লাগানোর কোন নিয়ম নেই। গাছে ব্যানার ফেস্টুন টানিয়ে রাখা এতে পরিবেশের সৌন্দর্য নষ্ট হয়। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ হওয়ার পর আমার নজরে আসে। বিজয়ের মাসে মাইকিং করে এধরণের কাজ থেকে বিরত থাকতে সবাইকে জানিয়ে দেয়া হয়। সেই সাথে এগুলো সরানোর জন্য পৌর কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়। তবে এই বিষয়গুলো নিয়ে প্রশাসনের একটু সুদৃষ্টি থাকলে এমন অবস্থা হবে না বলেও জানান তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ