Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পানছড়িতে ২ জনকে অপহরণ : ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ির পানছড়ি উপজেলার তালতলা এলাকা থেকে আল ফালাহ ট্রেডিং কর্পোরেশনের ঠিকাদারসহ ২জনকে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে দাবি করেছেন ৫০ লাখ টাকা।
অপহৃতরা হলেন, আল ফালাহ ট্রেডিং কর্পোরেশনের ঠিকাদার সাইফুদ্দিন শাহিন গাজী (৩৫) ও ম্যানেজার মো. রুহুল আমিন (৫০)। তারা দু’জন পিরোজপুরের বাসিন্দা।
১৪ ফেব্রুয়ারি অপহরণ করা হলেও অপহৃত পরিবারের পক্ষ থেকে বিষয়টি গোপন রাখা হয়। গোপনে অপহৃত ব্যক্তির পরিবার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে গোপনে মধ্যস্থতার চেষ্টা করা হচ্ছে।
আজ বৃহস্পতিবার সকালে অপহরণের খবর জানাজানি হয়। কারা তাদের অপহরণ করেছে তা এখনো জানা যায়নি। তবে অভিযোগের তীর এমএন লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দিকে।
এদিকে জনসংহতি সমিতির সহ-তথ্য প্রচার সম্পাদক প্রশান্ত চাকমাসহ কয়েকজন নেতাকে মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তারা ফোন রিসিভ করেননি।
ঠিকাদারী প্রতিষ্ঠান আল ফালাহ ট্রেডিং কর্পোরেশনের স্বত্বাধিকারী নাছির মল্লিক জানান, এলজিইডির আওতায় পানছড়ি বাজার থেকে মরাটিলা পর্যন্ত সড়ক নির্মাণ কাজের জন্য স্থানীয় পাহাড়িরা চাঁদা দাবি করেন। দাবি মোতাবেক ইতিমধ্যে তাদের একটি মোবাইল ফোন দেওয়া হয়েছে।
আগামী ২০ ফেব্রুয়ারি তাদের সঙ্গে চাঁদার বিষয়ে আলাপ করার কথা ছিল। কিন্তু ১৪ ফেব্রুয়ারি সকালে ঠিকাদার ও ম্যানেজারকে পানছড়ির তালতলা এলাকা থেকে অপহরণ করা হয়। একদিন পর অপহরণকারীরা ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।
তিনি আরো জানান, ইতিমধ্যে অপহরণকারীদের সঙ্গে বেশ কয়েকবার কথা হয়েছে। তারা এখন ৫০ লাখ টাকার পরিবর্তে ৩০ লাখ টাকা দাবি করছেন।
খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী জানান, এ বিষয়ে এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেননি। তাই কোনো আইনগত ব্যবস্থা নেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ