Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগের দুই নেতাকর্মী আটক

জাবিতে ভর্তি জালিয়াতি

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি করার অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকর্মীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন। রোববার রাত সাড়ে ১২টায় তাদেরকে কয়েকদফা জিজ্ঞাসাবাদ করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
আটককৃতরা হলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪২ তম ব্যাচের ছাত্র ও আ ফ ম কামাল উদ্দিন হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক এস এম শরীফ আহমেদ ও বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী নাজমুল হুদা।
জানা যায়, কলা ও মানবিকী অনুষদে (সি ইউনিট) ভর্তি হতে এসে শাহরিয়ার কবির, হাসিন ওয়াহিদুল তুষার ও আল আমিন নামের তিন শিক্ষার্থী ভর্তি জালিয়তির অভিযোগে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ করা হলে তাদের মধ্যে হাসিন ওয়াহিদুল তুষার ভর্তি পরীক্ষার সঙ্গে যুক্ত থাকা জালিয়াতি চক্রের এই দুই ছাত্রলীগ নেতাকর্মীর নাম বলেন। তারা ওই শিক্ষার্থীর সঙ্গে ৪ লক্ষ টাকার চুক্তি বিনিময়ে ভর্তি পরীক্ষা পক্সি দিয়ে দেয়। পরে শরীফ ও নাজমুলকে প্রক্টর অফিসে ডেকে আনা হলে নাজমুল তার একাউন্টে ৪ লক্ষ টাকা জমা হয়েছে বলেন স্বীকার করে। কিন্তু শরীফ বিষয়টি অস্বীকার করেন।
এ বিষয়ে বিশ^বিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, তাদের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ থাকায় আমরা আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করেছি। একই সঙ্গে বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হয়েছে। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহসিনুল কাদির বলেন, আমরা তাদেরকে কোর্টে চালান করে দিয়েছি। শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেল বলেন, ‘তাদের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ