Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকারি জমি দখলমুক্ত করতে এসিল্যান্ডকে বাধা

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় সরকারি জমি দখলমুক্ত করতে গেলে এসিল্যান্ডকে বাদা প্রদানসহ বাকবিতন্ডা করেন অবৈধ দখলকারীরা। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টায় দোয়ারাবাজার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমদ উপজেলার নরসিংপুর ইউনিয়নে সরকারি জমি দখলমুক্ত করতে গেলে অবৈধ দখলদাররা তোপের মুখে ফেলে বাধা প্রদান করেন।
এসিল্যান্ড ফয়সাল আহমদ জানান, নরসিংপুর ইউনিয়নের পূর্বচাইরগাঁও গ্রামে সরকারি খাস জমি দখল করে পাকাঘর নির্মাণ করছে চাইরগাঁও গ্রামের জিলুর রহমানের ছেলে আব্দুন নুর। খবর পেয়ে এসিল্যান্ড ফয়সাল আহমদ ও দোয়ারাবাজার থানার এসআই মিজানুর রহমানসহ তিন সদস্য বিশিষ্ট থানা পুলিশের একটি টিম নিয়ে তিনি সরকারি জমি দখল মুক্ত করতে যান। পরে নির্মাণাদিন ওই ঘরটির ওপর লাল দাগের বৃত্ত একে চাইরগাঁও গ্রামে আরোও একটি জমি দখলমুক্ত করতে গেলে ওইসময় দখলকারী আব্দুন নুরের মামা আব্দুল জব্বার ও আব্দুর রহিম, আব্দুল মতিন সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমদের ওপর ক্ষিপ্ত হয় ও জমি দখলমুক্ত করতে বাধা প্রদান করেন। একপর্যায়ে এসিল্যান্ডের সাথে থাকা ভূমি অফিসের কম্পিউটার অপারেটর রবিন আহমদের ওপর আক্রমন করে মোবাইল ফোন ছিনিয়ে নেই ও অভিযানে থাকা সকল কর্মকর্তাদেরকে নানাভাবে হুমকি দেন অবৈধ জমি দখলকারী ওই চক্র।
তিনি আরও জানান, সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনাকারীদেরকে আগামী এক সপ্তাহের ভেতরে নির্মানাধীন ঘর উচ্ছেদের জন্য নোটিশ দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রজু করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ