Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সংসদ ভবনের পাশে জিয়ার কবর নেই : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৭:৫৮ পিএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সংসদ ভবনের পাশে জিয়ার কবর নেই। সেখানে কার না কার কবর কে জানে। আমি জাতীয় সংসদে বিএনপিকে চ্যালেঞ্জ করে বলেছিলাম সেখানে জিয়ার কবর নেই। সংসদ ভবন এলাকা থেকে এটিও অপসারণ করা হবে।তিনি বলেন, ১৯৭৭ সালে বিদ্রোহ দমনের নামে জিয়াউর রহমান ১১৫৬ জনকে ষড়যন্ত্র করে হত্যা করেছিলেন। কেবল তাই নয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং জাতীয় চার নেতা হত্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে শনিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় কুমিল্লা টাউন মাঠে ‘মায়ের কান্না’ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান ২০০৪ সালের ২১ শে আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে। এই খুনিদের বিচার বাংলার মাটিতে হবে। জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে একদিন হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এশিয়াটিক সোসাইটির সভাপতি ও মায়ের কান্না সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. খন্দকার বজলুল হক।

অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন নাহিদ এজাহার খান এমপি, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) হেলাল মোর্শেদ বীররিক্রম, দিপ্ত টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান ও কর্পোরাল লরেন্স ডি রোজারি।

অনুষ্ঠানে জিয়াউর রহমানের বিদ্রোহ দমনের নামে ১৯৭৭ সালে ষড়যন্ত্রমুলক হত্যাকান্ডের শিকার বাংলাদেশ বিমান বাহিনী ও সেনাবাহিনীর সদস্যদের ১০০ পরিবারের সদস্য উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ