Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ ঘিরে দক্ষিণাঞ্চলের জনমনে দিনভর নানামুখী উৎকণ্ঠা

সড়ক ও নৌ পরিবহন ব্যবস্থা বিপর্যস্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৬:৫৭ পিএম

শনিবার সমগ্র দক্ষিণাঞ্চল জুড়েই ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ ঘিরে জনমনে নানা ধরনের উৎকণ্ঠার সাথে রাজধানীমুখি যোগাযোগ ব্যবস্থাও ছিল বিপর্যস্ত। গত কয়েকদিনের মত শনিবারও সমগ্র দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরাও ঢাকায় কি হচ্ছে, আর কি ঘটছে, তা নিয়েই ব্যস্ত সময় পাড় করেছেন। সাথে রাজধানীমুখি সড়ক ও নৌ যোগাযোগ বিপর্যস্ত থাকায় স্বাভাবিক জীবন ব্যবস্থায়ও বিরূপ প্রভাব পড়েছে।

গত দুদিন বরিশাল সহ সমগ্র দক্ষিণাঞ্চলের সাথে ‘ঢাকার যানবাহনে যাত্রী নেই’ বলে দাবী পরিবহন মালিকদের। তবে শনিবার বিকেলেও ঢাকা-বরিশালÑঢাকা আকাশ পথে বেসরকারী একটি উড়ান সংস্থার সাড়ে ৩ হাজার টিকেট সাড়ে ১০ হাজার টাকারও বেশী দামে সংগ্রহ করেছেন যাত্রীরা।

শুক্রবারের মত শনিবারেও বরিশাল ও ঢাকা প্রান্ত থেকে বেসরকারী নৌযানের সংখ্যা ছিল অতি সীমিত। শুধু বরিশাল-ঢাকা-বরিশাল নৌ-রুটে প্রতিদিন গড়ে ১০টি বেসরকরী নৌযান যাত্রী পরিবহন করলেও গত দুদিন মাত্র দুটি করে নৌযান যাত্রী পরিবহন করেছে। সড়ক পথেও একই অবস্থা। রাষ্ট্রীয় সড়ক পরিবহন সংস্থা বিআরটিসি’র বরিশালÑঢাকা রুটে অর্ধেক বাসও চলেনি।

এদিকে সমাবেশে যোগ দিতে গিয়ে বরিশাল দক্ষিণ সাংগঠনিক সভাপতি ও সাবেক এমপি আবুল হোসেন খান ঢাকায় গ্রেফতার হয়েছেন। ঢাকার গুলশানে নিজ বাস ভবনের সামনে থেকে তার নির্বাচনী এলাকা বাকেরগঞ্জের আরেক নেতা নাসির উদ্দিন সহ আবুল হেসেনকে গ্রেফতার করা হয়েছে। বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ