Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় বিএনপির সমসবেশ উত্তেজনায় কক্সবাজার কমেছে পর্যটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৫:৩২ পিএম

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ কে ঘিরে সারাদেশের মতো কক্সবাজারেও দেখা দিয়েছিল টানটান উত্তেজনা। এই প্রেক্ষিতে কক্সবাজার থেকে যেমন কোনো গণপরিবহণ ঢাকায় যায়নি একইভাবে দেশের অন্য কোন জায়গা থেকেও কোন গণপরিবহণ বাস কক্সবাজার আসেনি। এতে করে কক্সবাজারে পর্যটক শূন্যতা দেখা দিয়েছে।
খবর নিয়ে জানা গেছে বিএনপির সমাবেশ ঘিরে সারাদেশে একটি উত্তেজনা দেখা দিয়েছিল। এ জন্য হয়তো কোন বাস কক্সবাজার আসেন এবং হোটেলগুলোতে তেমন বুকিং ছিলনা। গত ২-৩ দিনে কক্সবাজার হোটেলগুলোতে পর্যটকের সংখা ছিল কম। একইভাবে সৈকত ও ছিল ফাঁকা।

খবর নিয়ে জানা গেছে, প্রতিদিন কক্সবার থেকে বিভিন্ন পরিবহণ সংস্থার শতাধিক বাস ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় যাতায়াত করে থাকে। কিন্তু ১০ ডিসেম্বর ঢাকার বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনায় এসব বাস যাতায়াত করেনি। একমনকি দেখা গেছে দূরপাল্লার বাস কান্টারগুলো ফাঁকাই ছিল।
আরো জানা গেছে, প্রায় সময় গভীর রাত পর্যন্ত কক্সবাজার শহর এবং এমনকি সীমান্ত শহর টেকনাফ থেকেও অনেক দূরপাল্লর বাস যাতায়াত করে থাকে। কিন্তু ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে উত্তেজনায় কোন বাস চলাচল করতে দেখা যায়নি।
এবিষয়ে কয়েকটি কাউন্টার বলেছে, যাত্রী সংকটের কারণে তারা বাস ছড়তে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ