Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনার ২০ হাজার বিএনপি নেতা কর্মী ঢাকায়, মাঠে জায়গা না পেয়ে অবস্থান ফুটপাতে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৪:৩২ পিএম

রাজধানীর গোলাপবাগে বিএনপির সমাবেশে খুলনা জেলা থেকে কমপক্ষে ২০ হাজার নেতা কর্মী যোগ দিয়েছেন। জনাকীর্ণ মাঠে জায়গা না পেয়ে তারা অবস্থান নিয়েছেন মাঠের বাইরে ফুটপাতে ও রাস্তায়। নানা প্রতিবন্ধকতা পেরিয়ে দু’ দিন আগে তারা ঢাকা পৌঁছান। সমাবেশস্থল থেকে এমনটাই জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক এহতেশামুল হক শাওন। মুঠোফোনে তিনি জানান, রাস্তায় জায়গায় জায়গায় পুলিশের তল্লাশি-হয়রানির শিকার হয়েছেন নেতা কর্মীরা। হোটেলে নেতা কর্মীরা উঠতে পারেননি। বেশিরভাগ নেতা কর্মীই তাদের আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের বাড়িতে উঠেছেন। যানবাহন না পাওয়ায় কলাবাগান, মোহাম্মদপুর, উত্তরা, পলাশী, শনির আখড়াসহ বিভিন্ন স্থান থেকে খুব ভোরে কয়েক কিলোমিটার পথ পায়ে হেঁটে সমাবেশ স্থলে এসেছেন। তিনি আরও বলেন, সরকার সমাবেশ বানচাল করতে চেয়েছিল। কিন্তু সে ষড়যন্ত্র সফল হয়নি। জনগণ এ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে।
সমাবেশে যোগ দেয়া খুলনার কয়রা উপজেলা যুবদলের আহবায়ক শরিফুল ইসলাম জানান, শেষ মুহুর্তে আওয়ামীলীগ মরণ কামড় দিচ্ছে। শত বাঁধা উপেক্ষা করে আমরা সমাবেশে এসেছি। আমাদের মত দেশের দূর দূরান্ত থেকে লক্ষ লক্ষ মানুষ সমাবেশে এসেছে। এ সরকারের পতন না ঘটিয়ে আমরা রাজপথ ছাড়ব না। আমাদের নেতা কর্মীরা প্যানা ফেস্টুন নিয়ে কিছু অংশ মাঠের ভিতরে এবং বাকী অংশ জায়গা না পাওয়ায় মাঠের বাইরে অবস্থান নিয়েছে। তিনি আরো জানান, ৫০ হাজার নেতা কর্মী এই সমাবেশে যোগ দেয়ার কথা ছিল। নানা প্রতিবন্ধকতার কারণে ২০ থেকে ২৫ হাজার নেতা কর্মী আসতে পেরেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ