Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে পর্যটকদের জন্য দৃষ্টিনন্দন নিসর্গ পড হাউস

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

রাঙামাটি কাপ্তাইয়ে পর্যটকদের জন্য নির্মিত করা হয়েছে নিসর্গ পড হাউস। প্রাকৃতি সৌন্দর্য অপরূপ দৃষ্টি নন্দনভাবে কর্ণফুলী নদীর তীর ঘেঁষে এ পড হাউজটি নির্মাণ করা হয়েছে। শিলছড়িস্থ হাজির টেক এলাকায় রাস্তার পাশ ঘেঁষে নিসর্গভ্যালি রেস্টুরেন্টের নিচেই তৈরি করা হয় এ নান্দিক পড হাউজ। তিন পার্বত্য জেলার মধ্যে একমাত্র কাপ্তাইয়ে পর্যটকদের থাকার জন্য এ পড হাউজটি নির্মাণ করা হয়। একমাত্র থাইল্যান্ড ই রয়েছে এ পড হাউজ। এটি একবার দেখলেই আর চোখ ফেরানো যায় না। পড হাউজটি কাঠ, বাঁশ, ছনসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস দিয়ে তৈরি করা হয়। ৯ কক্ষ বিশিষ্ট এ পড হাউজটি। পড হাউজের ভিতরে রয়েছে সুন্দর কারুকার্য। নরম বিছানা, বালিশ, ফ্যান, টয়লেটসহ রয়েছে বিভিন্ন সুযোগ সুবিধা। এবং রাখা হয়েছে নিরাপত্তার জন্য কঠোর ব্যবস্থা।
নিসর্গ পড হাউজ পরিচালক মো. নাছির উদ্দিন জানান, তিন পার্বত্য জেলায় এ ধরনের কোন পড হাউজ নেই। এটি থাইল্যান্ডের ক্যাটালগের মাধ্যমে নির্মাণ করা হয়েছে। পর্যটকদের রাতযাপনের জন্য এটি তৈরি করা হয়। এখানে যারা প্যাকেজ নিয়ে আসবে তাদের জন্য রয়েছে কায়াকসহ সকাল, দুপুর ও রাতে খাওয়ার ব্যবস্থা। রয়েছে পর্যটকদের নিরাপত্তার ব্যবস্থা। ৩১ ডিসেম্বর পযন্ত ১০% ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ