Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগাড়ায় ধানক্ষেত থেকে কঙ্কাল উদ্ধার

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদে ধানক্ষেত থেকে কুলসুমা বেগম (৮০) নামে এক বৃদ্ধার গলিত লাশের কংকাল উদ্ধার করেছে থানা পুলিশ। গত শনিবার সন্ধ্যায় আমিরাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ডের খৈয়ারকুল এলাকার নতুন সিকদার পাড়ার পশ্চিমে ধানক্ষেতে এই কংকাল দেখতে পান স্থানীয়রা। কুলসুমা বেগম উপজেলার আধুনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মছদিয়া হাবিবপাড়ার মৃত ছালেহ আহমদের স্ত্রী। স্থানীয় ইউপি সদস্য হোসাইন মুহাম্মদ শারফু জানান, স্থানীয় কৃষক বেলাল উদ্দিন সকাল থেকে তার চাষকৃত জমিতে ধান কাটছিলেন। ধান কাটতে কাটতে এক পর্যায়ে দেখতে পান কঙ্কালের স্থানে খালি জায়গা। সেখানে গিয়ে মানুষের কঙ্কাল দেখতে পেয়ে স্থানীয়দের জানান। পরে বিষয়টি লোহাগাড়া থানাকে অবহিত করা হয়।
ইউপি সদস্য জানান, খবর পেয়ে নিখোঁজ মানসিক ভারসাম্যহীন নারীর স্বজনরা ঘটনাস্থলে আসেন। ঘটনাস্থলের পাশে পাওয়া কাপড়-চোপড় দেখে স্বজনরা ওই নারীর কঙ্কাল বলে শনাক্ত করেন। প্রায় ২৪ দিন পূর্বে পরিবারের সকালের অজান্তে ঘর থেকে বের হয়ে যান কুলসুমা বেগম। আত্মীয়-স্বজন ও সম্ভাব্য স্থানে খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, ধানক্ষেতের মাঝে অসুস্থ হয়ে পড়ে গিয়ে মারা গেছেন ওই মানসিক ভারসাম্যহীন নারী। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ও লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ কংকাল উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। ময়না তদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে এবং এই ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওসি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ