Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাস্তিকত্যবাদী শিক্ষানীতির প্রতিবাদে বগুড়ায় ইসলামি আন্দোলনের গনজমায়েত স্মারকলিপি প্রদান

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৬:২৯ পিএম

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণীত শিক্ষা কারিকুলাম ২০১৯-এ ইসলাম ধর্ম শিক্ষা বাদ দেয়ার প্রতিবাদ এবং ১০ দফা দাবি বাস্তবায়নের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়া জেলা শাখার উদ্যোগে স্থানীয় ফতেহ আলী মোড়ে এক গণজমায়েত ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। সংগঠনের বগুড়া জেলা সভাপতি আ.ন.ম. মামুনুর রশিদের সভাপতিত্বে উক্ত গন জমায়েতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মোঃ আব্দুল হক আজাদ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার তার নির্বাচনী ইস্তেহারে উল্লেখ করেছিল তারা ক্ষমতায় গেলে ইসলাম বিরোধী কোন কার্যকলাপ করবে না এবং মদীনা সনদের আলোকে রাষ্ট্র পরিচালনা করবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে সরকার শিক্ষা ব্যবস্থা থেকে ইসলাম ধর্ম শিক্ষা বাদ দিয়ে নাস্তিক্যতাবাদী শিক্ষানীতি প্রণয়ন করে জাতিকে নাস্তিক বানানোর পাঁয়তারা করছে। তিনি, একটি ৯০ শতাংশ মুসলিম প্রধান দেশে এ ধরনের নাস্তিক্যতাবাদী শিক্ষানীতি বাতিলের জোড় দাবী জানান।

উক্ত গনজমায়াতে আরও বক্তব্য রাখেন মাওঃ মোঃ আবুল কালাম আজাদ মাতঃ মোঃ আব্দুল মতিন, প্রভাষক শফিকুল ইসলাম, শিক্ষক ফোরামের কেন্দ্রীয় নেতা প্রভাষক মোঃ আব্দুস সবুর,প্রভাষক মীর মাহমুদুর রহমান ও মোঃ আব্দুস সালাম।

উপস্থিত ছিলেন মতঃ মোঃ এমদাদুল হক, শ্রমিক নেতা মোঃ মাসুদ রানা, কর নেতা মোঃ আব্দুল মালেক, ছাত্র নেতা আব্দুল ওয়ারেস প্রমুখ। গনজমায়েত শেষে প্রধানমন্ত্রীকে দেয়ার উদ্দেশ্যে একটি স্মারকলিপির কপি বগুড়া জেলা প্রশাসনের দপ্তরে জমা দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ