Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুবিতে দু’দিনব্যাপী ৬ষ্ঠ সিজেইএন বাংলাদেশ নেটওয়ার্কিং কনফারেন্স সমাপ্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৫:১৮ পিএম


খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন এবং ডয়চে ভেলে (ডিডব্লিউ) অ্যাকাডেমির যৌথ উদ্যোগে দুদিনব্যাপী ৬ষ্ঠ সিজেইএন বাংলাদেশ নেটওয়ার্কিং কনফারেন্স এর সমাপনী আজ রোববার অনুষ্ঠিত হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি লেকচার থিয়েটারে এ সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়।
এদিন প্লেনারি সেশনে অংশগ্রহণ করেন ব্র্যাকের মাইগ্রেশনের প্রোগ্রাম হেড মো. শরিফুল ইসলাম হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. মফিজুর রহমান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ। সেশনটি পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক ছোটন দেবনাথ।
এরপর দ্বিতীয় প্লেনারি সেশনে অংশগ্রহণ করেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক জিউড ডব্লিউ আর জেনিলা পিএইচডি, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম, চ্যানেল ২৪ এর ক্রাইম এন্ড ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র রিপোর্টার মো. আব্দুল্লাহ আল ইমরান। সেশন পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. মাহ্দী-আল-মুহতাসিম নিবিড়।
অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার উঠান বৈঠকে শিক্ষার্থীদের জন্য ডিজিটাল স্টোরিটেলিং এর কর্মশালা অনুষ্ঠিত হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণ দেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের জার্নালিজম ও মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল কাবিল খান, প্রথম আলোর মোবাইল সাংবাদিকতা বিভাগের সিনিয়র কন্টেন্ট ক্রিয়েটর এবং কোর্ডিনেটর মো. আব্দুল্লাহ আল হোসাইন। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫০ জন শিক্ষার্থী অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ