Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানবী (সা.) ভালোবাসা দিয়ে বিশ্ব জয় করেছেন

সাতক্ষীরায় জাতীয় মসজিদের খতিব

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমিতে সকাল দশটায় সম্মেলন শুরু হয়ে দুপুর দুইটা পর্যন্ত চলে। সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা ইমাম পরিষদের সভাপতি আলহাজ মাওলানা আব্দুল হাদী। প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান বক্তা ছিলেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মুফতি মো. রুহুল আমিন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ) মো. সজিব খান, সদর থানা ইনচার্জ আবু জিহাদ মো. ফখরুল আলম খান। এছাড়া, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আবুল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ইমামগণ উপস্থিত ছিলেন।
জাতীয় মসজিদের খতিব মাওলানা মো. রুহুল আমিন বলেন, ইমামগণ আল্লাহ প্রদত্ত। ইমামদের ভূমিকা সমাজ ও রাষ্ট্রের জন্য অতি গুরুত্বপূর্ণ। অন্যের কথায় প্ররোচিত না হয়ে ভালো করে একাধিকবার চিন্তা ভাবনার পর কোন বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) আল্লাহর প্রেরিত রাসূল। আল্লাহর কাছ থেকে কোন বার্তা পাওয়ার পর তিনি সেই বিষয়টি নিয়ে ভাবতেন এবং আমল করতেন।
মহানবী ভালোবাসা দিয়ে বিশ্ব জয় করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমাদেরকেও ভালবাসতে হবে। মানুষের উপকারে এগিয়ে আসতে হবে। সম্প্রীতির বন্ধন সৃষ্টি করতে হবে। শেষ রাতে আল্লাহর কাছে প্রার্থনা করতে হবে। আল্লাহকে বেশি বেশি করে ডাকতে হবে, আল্লাহকে জানতে হবে।
ইসলাম একটি আদর্শিক ধর্ম, মহান ধর্ম। এখানে কোন ভেদাভেদ নেই, কোন সম্প্রদায়িকতা নেই। তাই ইসলামের প্রকৃত আদর্শ লালন করে দেশ ও জাতির কল্যাণে ইমামদেরকেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। ইমামরা হচ্ছেন পথনির্দেশক। সমাজের সব ধরনের অন্যায়, অপরাধ রোধে ইমামদের আরো বেশি ভুমিকা রাখার আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ