Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাগাছের সাথে দুশমনি!

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি মাজেদুল ইসলাম শিমুলের কলা বাগানের কলাসহ ৭শ’ কলাগাছ কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা। উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের গড়াই নদী সংলগ্ন গঙ্গারামখালি মাঠে এ ঘটনা ঘটে। সংবাদটি জানাতে পেরে গত শুক্রবার সকালে শ্রীপুর থানার ওসি জাব্বারুল ইসলাম, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর, জেলা পরিষদ সদস্য আরজান বিশ্বাস বাদশা ও স্থানীয় ইউপি সদস্য আমির হামজা ঘটনাস্থল পরিদর্শন করেন। নেক্কারজনক এ ঘটনায় এলাকাবাসী তীব্র নিন্দা এবং দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন।
ক্ষতিগ্রস্ত কৃষক মাজেদুল ইসলাম শিমুল জানান, তিনি ৮২ শতাংশ জমিতে মাল্টা বাগান করেছিলেন। পরে তিনি এই জমিতে ৭শ’ ৩০টি কলাগাছ লাগান। প্রায় প্রতিটি গাছেই কলা ধরেছে। ব্যবসায়ীদের কাছে বাগানটি সাড়ে ৩ লাখ টাকায় বিক্রি করেছি। ইতোমধ্যে তাদের কাছ থেকে ২ লাখ টাকা নেয়া হয়েছে। এর মধ্যে ৭শ’টি গাছে কোপ দিয়ে গাছের মূল অংশ কেটে দিয়েছে। একটু বাতাস হলেই সব গাছ পড়ে যাবে। একটি গাছও বাঁচবে না। পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে গাছগুলো কেটেছে দুর্বৃত্তরা।
তদন্ত সাপেক্ষে সঠিক বিচার দাবি করেন।
শ্রীপুর থানার ওসি জাব্বারুল ইসলাম অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগী আইনি সহায়তা চাইলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ