Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যাংক ডাকাতি ও টাকা পাচারকারীদের প্রশ্রয় দিচ্ছে সরকার

বাম গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সরকার ব্যাংক ডাকাত ও টাকা পাচারকারীদের প্রশ্রয় দিচ্ছে। দেশের ব্যাংকগুলো ফোকলা (ফাঁকা) হয়ে গেছে। সরকার ব্যাংক ডাকাত-টাকা পাচারকারীদের প্রশ্রয় দিয়ে গরিব কৃষককে সামান্য টাকার জন্য জেলে পুরছে। রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত এক সমাবেশে গতকাল বাম গণতান্ত্রিক জোটের নেতারা এ কথা বলেন।
সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স) বলেন, রাতের ভোটে কারসাজি করে ক্ষমতায় থাকার কারণে জনগণের প্রতি সরকারের কোনো অঙ্গীকার নেই। সরকার ব্যাংক ডাকাত ও টাকা পাচারকারীদের প্রশ্রয় দিচ্ছে।
তিনি বলেন, দেশে মানুষের কথা বলার অধিকার নেই এবং সংবাদমাধ্যমকে ভীতির ভেতর কাজ করতে হচ্ছে। সব তথ্য আমরা জানছি না, কিন্তু যতটুকু জানছি, ব্যাংকগুলো ফোকলা হয়ে গেছে। সরকারের কাছের লোকজন প্রভাব খাটিয়ে একেকটি ব্যাংক থেকে শত শত কোটি টাকা ঋণ নিয়ে পাচার করে দিয়েছে।
বাম জোটের ঢাকা মহানগরের সমন্বয়ক সাজেদুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বাসদ নেতা খালেকুজ্জামান, কমিউনিস্ট লীগের নেতা নজরুল ইসলাম, বাসদ (মার্ক্সবাদী) নেতা জয়দীপ ভট্টাচার্য, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির নেতা শহিদুল ইসলাম সবুজ প্রমুখ। এ সময় সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির, সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, সরকারের লুটপাটের কারণে বিদ্যুৎ খাতে বিপর্যয় হলেও তার দায় চাপানো হচ্ছে সাধারণ মানুষের ওপরে। গণশুনানি ছাড়া গ্যাস–বিদ্যুতের দাম বাড়ানোর অনৈতিক সিদ্ধান্ত নিচ্ছে সরকার। সমাবেশ শেষে জোটের নেতা-কর্মীরা একটি মিছিল বের করেন। মিছিলটি পল্টন-বিজয় নগর-শান্তিনগর ও মালিবাগ হয়ে মৌচাকে গিয়ে শেষ হয়। পাচার হওয়া টাকা ফিরিয়ে আনা, সংসদ নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়া, তদারকি সরকারের অধীন নির্বাচনসহ বিভিন্ন দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ