Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণসমাবেশ ঠেকাতে পরিবহন ধর্মঘটের সাথে এবার তিন চাকার গাড়িও বন্ধ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৬:৪৪ পিএম

বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশকে ব্যহত করতে রাজশাহীতে চলমান বাস ধর্মঘটের মধ্যেই এবার সিএনজিচালিত অটোরিকশা ও থ্রি-হুইলার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দুই দফা দাবিতে শুক্রবার দুপুরে জেলা মিশুক-সিএনজি মালিক সমিতি অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষণা দিয়েছে। সমিতির সহ-সভাপতি আহসান হাবিব জানান, তাদের গাড়ির লাইসেন্স আছে। কিন্তু বাস মালিকরা তাদের গাড়িকে ‘অবৈধ’ বলেন। মহাসড়কে তাদের গাড়ি চলাচলে বাস মালিকেরা বাধা দেন। তাই তারা দুই দফা দাবিতে ধর্মঘট শুরু করেছেন। দাবি দুটি হলো- বাস মালিকদের বাধা এবং বিআরটিএ’র হয়রানি বন্ধ করা।
শনিবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সমাবেশের আগে ১০ দফা দাবিতে বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছে পরিবহণ মালিক সমিতি। এই ধর্মঘট সমাবেশে বাধা দেওয়ার অংশ বলছেন বিএনপি নেতারা। চলমান এই বাস ধর্মঘটের মধ্যেই অটোরিকশা ও থ্রি-হুইলার ধর্মঘটও ডাকা হলো।
বিএনপির সমাবেশের জন্যই এই ধর্মঘট ডাকা হলো কি না জানতে চাইলে মিশুক-সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, তা ঠিক নয়। বাস মালিকরা আমাদের ওপর রীতিমতো অত্যাচার করছে। আমাদের চলতে দিচ্ছে না রাস্তায়। বাধ্য হয়ে এ সিদ্ধান্ত। দুপুর থেকে ধর্মঘট পুরোপুরি কার্যকর হয়েছে। আলোচনা হবে, সমাধান হবে, তারপর ধর্মঘট প্রত্যাহার হবে। তার আগে না। বিষয়টি সাধারন মানুষ ভাল চোখে দেখছেনা। পরিবহন ধর্মঘটের কারনে এমনিতেই ভোগান্তিতে আছে। তারপর নগরীতে চলাচলের অন্যতম মাধ্যম অটোরিক্সা ধর্মঘট। একদম অযৌক্তিক। বিএনপি নেতারা বলছেন সমাবেশে জনসমাগম ঠেকাতে বিশেষ মহলের ইঙ্গিতেই এ ধরনের ধর্মঘট ডাকা হলো। এতে করে কোন লাভ হবেনা। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ