Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কলাপাতা ও কচুপাতায় বিক্ষোভ

কুড়িগ্রাম স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৪:৪৫ পিএম

শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ. কর্মসূচি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,কুড়িগ্রাম জেলা সংসদ।

শুক্রবার ২ ডিসেম্বর সকালে কলেজ মোড়স্থ জেলা সরকারি গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করে। শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করা এই ছাত্র সংগঠনটি। এসময় বিভিন্ন স্কুল-কলেজের অর্ধশত শিক্ষার্থীদের কলা পাতা ও কচু পাতায় লিখে প্রতিবাদ করতে দেখা যায় ।

সংগঠনটির জেলা সংসদের সাধারণ সম্পাদক রিদওয়ান পর্ব'র সঞ্চালনায় ও সভাপতি অনিরুদ্ধ প্রণয় প্রান্তিক এর সভাপতিত্বে বিক্ষোভ কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,রংপুর জেলা সংসদের সহ সাধারণ সম্পাদক আবির ইয়ামান, রাজারহাট থানা শাখার অন্যতম সংগঠক ও সাকোয়া হাই স্কুলের আহবায়ক রতন চন্দ্র অধিকারি, জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক কৌশিক মোহন্তসহ অন্যান্য নেতৃবৃন্দ।

কর্মসূচি বক্তারা বলেন,বর্তমানে শিক্ষা ব্যবস্থার মান দিন দিন কমে যাচ্ছে। আগামী বাজেটে শিক্ষাখাতে ২৫ শতাংশ বরাদ্দ দিতে হবে । পাশাপাশি কলেজগুলোকে গবেষনার কাজ সক্রিয় করতে হবে এবং খাতার কাগজের দাম ও কলমের দাম কমাতে হবে। নতুবা সাধারণ শিক্ষার্থীদের পাশে নিয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারীও জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ