Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষক ৪ জন শিক্ষার্থী ৫-৬ জন নিয়েই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়!

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ২:৫৩ পিএম

শিক্ষক ৪ জন শিক্ষার্থী ৫-৬ জন নিয়েই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়! শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হাতিবান্ধা ইউনিয়নে এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এই হচ্ছে হাল! বিদ্যালয়টি হচ্ছে ঝিনাইগাতী উপজেলার হদিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। জানা যায় ১৯৯৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের উদ্যোগে। ২০১৩ সালে হয় সরকারীকরণ। শুরু থেকেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসিন আলী। স্থানীয়দের অভিযোগ, শুরু থেকে এ বিদ্যালয়ে ২-৪ জন শিক্ষার্থী ছিল। শিক্ষকরা বসে বসে মাসে মাসে কর্মহীন বেতন ভাতা ভোগ করে আসছেন। এ অভিযোগ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই। জানা গেছে যে, মূলত.বিদ্যালয়ে ৩ জন শিক্ষার্থী রয়েছে। সরেজমিন গেলে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে শিক্ষকরা এদিক-সেদিক ছোটাছুটি শুরু করে। পাওয়া যায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মিমি কে। সে জানায়, বিদ্যালয়ে নিয়মিত ৫-৬ জন শিক্ষার্থী উপস্থিত থাকে। প্রধান শিক্ষক ইয়াসিন আলী বলেন, আজকে শিক্ষার্থীদের উপস্থিতি কম। বিদ্যালয়ে শিক্ষার্থী না থাকায় আমি বদলির আবেদন করেছি। এলাকাবাসীর অভিযোগ, শিক্ষক ইয়াসিন আলী বদলি হয়ে দীর্ঘদিনের ক্রুটি মুক্ত হতে চাচ্ছে।

ঝিনাইগাতী উপজেলা শিক্ষা অফিসার মো: নুরুনবি বলেন, বিদ্যালয়ের অবস্থা খুব নাজুক। এ জন্য প্রধান শিক্ষক মো: ইয়াসিন আলী বদলি আবেদন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: ফারুক আল মাসুদ বলেন, আমার কাছে কেউ এ ধরণের অভিযোগ জানাননি। জানলে অবশ্যই ব্যবস্থা নেয়া হতো। এখন জানলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নিয়ে সরেজমিন দেখে অবশ্যই কার্যকরি ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ