Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে ধর্ষণ মামলায় মৃত্যুদণ্ড ২

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

 হবিগঞ্জের মাধবপুরে ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে দুইজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এসএম নাসিম রেজা এ রায় ঘোষণা করেন। এ সময় প্রত্যেকে ১ লাখ টাকা জরিমানা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একই গ্রামের ওয়াদ আলীর ছেলে শাহিদ মিয়া ও রাজেন্দ্রপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোস্তফা। রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোস্তফা মিয়া বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। এটির মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। ভবিষ্যতে অন্য কেউ একই অপরাধ করতে সাহস পাবেনা।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ওই উপজেলার ধর্মঘর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মো. শাহ আলমের মেয়ে তাছলিমা আক্তার ২০১৯ সালে স্থানীয় বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয়ে ১০ম শ্রেণির ছাত্রী ছিল। একই বছরের ১৮ জুন শাহ আলম বাড়িতে না থাকার সুযোগে রাতে আসামিরা তাছলিমার ঘরের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাছলিমাকে জোরপূর্বক ধর্ষণ করে। যাওয়ার সময় তারা বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দিয়ে যায়। ১৯ জুন তার বাবা শাহ আলম বাড়িতে ফিরে ঘটনা জানতে পারেন। শাহ আলম বাদি হয়ে শাহিদ মিয়া ও মোস্তফাকে আসামি করে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় ১২ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক গত বৃহস্পতিবার রায় দেন। রায় সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ