Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার যতই বাধা দিক কানায় কানায় ভরে যাবে নগরী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৭:৫৬ পিএম

সরকার ও তার আজ্ঞাবহ পেটুয়া বাহিনীর সদস্যরা গণসমাবেশ বানচাল করতে বুধবার রাতে থেকে রাজশাহীর প্রবেশ পথে বাধা প্রদান করছে। যানবাহন থকে নামিয়ে দিয়ে নিদারুন কষ্ট দিচ্ছে। নেতাকর্মীরা সকল বাধা উপেক্ষা করে রাজশাহী শহরের প্রবেশ করছে। শুধু তাইনয় মাদ্রাসা মাঠে ডেকোরেশেন শুরু করলে অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের নির্দেশে তাবু ও ডেকোরেশনের সকল উপকরণ ভেঙ্গে ফেলে। নেতাকর্মীদের মারপিট করে মাদ্রাসা মাঠ থেকে বের করে দিয়েছে। যতই বাধা দিক সরকার কোন বাধাই মানবেনা জনগণ। কানায় কানায় ভরে যাবে পুরো শহর।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে রাজশাহী বিভাগীয় সমাবেশ মঞ্চ কমিটির আয়োজনে সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি জননেতা মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন। তিনি বলেন, ইতোমধ্যে মাদ্রাসা মাঠে এলাকায় বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সাধারণ জনগণে ভরে গেছে।

তিনি বলেন, রাতের মধ্যেই মঞ্চ ও মাঠের ডেকোরেশন কাজ শেষ হবে। নেতাকর্মীরা ঠিক সময়ের মধ্যে মাদ্রাসা মাঠে প্রবেশ করবে। নেতৃবৃন্দরাও সময়ে মধ্যে রাজশাহী এসে পৌঁছাবেন। স্থানীয় প্রশাসন যতই ছন্দপতন ঘটানোর চেষ্টা করুক না কেন জনস্রোত কোনভাবেই ঠেকাতে পারবেনা সেইসাথে মঞ্চ কমিটির উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার আহ্বান তিনি।

প্রস্তুতি মূলক সভায় সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নিবাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহŸায়ক আবু সাঈদ চাঁদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য আবু বকর সিদ্দিক ও জেলা বিএনপি’র সদস্য সাবেক এমপি জাহান পান্না।

উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ^নাথ সরকার, মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র সদস্য সিরাজুল ইসলাম, মকবুল হোসেন ও জাকিরুল ইসলাম বিকুল, বৃষকদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষকদলের সাবেক আহ্বায়ক আল-আমিন সরকার টিটু, জেলা যুবদলের আহŸায়ক মাসুদুর রহমান স্বজন, জেলা স্বে”ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, সিনিয়র যুগ্ম আহŸায়ক শাহরিয়ার আমিন বিপুল, জেলা মহিলা দলের সভাপতি সামসাদ বেগম মিতালী ও সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেনসহ অত্র কমিটির অন্যান্য সদস্য ও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ