Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টার ব্যবধানে চকরিয়া সাফারি পার্কে আরও এক হাতির মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১১:২৫ এএম

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ২৪ ঘণ্টার ব্যবধানে রংমালা নামে আরও এক স্ত্রী হাতির মৃত্যু হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে হাতিটির মৃত্যু হয়। এর আগে সোমবার বিকেলে সৈকত বাহাদুর নামে একটি হাতি মারা যায়।

মৃত্যুকালে রংমালার বয়স ছিল ৮৬ বছর। সাফারী পার্ক কর্তৃপক্ষ বলছেন, হাতিটির বয়সের ভারে মৃত্যু হয়েছে।

পার্কের ভেটেরিনারি সার্জন হাতেম সাজ্জাদ জুলকার নাইন জানান, রংমালা দীর্ঘ দুই বছর ধরে অসুস্থ ছিলেন। এই হাতিটিকে সার্জারি করা হয়। এরপর থেকে চিকিৎসকের তত্ত্বাবধানে ছিল রংমালা।

চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম জানান, বার্ধক্যের কারণে হাতি রংমালা দুই বছর ধরে অসুস্থ ছিল। বুধবার বিকেলে হাতিটি মারা যায়। পার্কে সর্বমোট ৬টি হাতি ছিল। গত দুইদিনে ২টি হাতির মৃত্যু হয়েছে। বর্তমানে সাফারি পার্কে টেকনাফ থেকে উদ্ধার হওয়া হাতি শাবক যমুনাসহ ছোট-বড় ৪টি হাতি রয়েছে। হাতি মৃত্যুর বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়। পরে হাতিটি মাঠিতে পুঁতে ফেলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ