Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে ভয়াবহ আগুন, সর্বত্র আতংক

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৭:২৬ পিএম

নীলফামারীর সৈয়দপুরে বিটুমিন মিশ্রণ কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মহাসড়ক উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান রহমান কনর্সোটিয়ামের এক্সপল প্লান্টে ওই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। শহরের বাইপাস সড়কে ধলাগাছ নামক এলাকায় পাথর ও বিটুমিন মিশ্রণ কারখানায় (এক্সপল প্লান্ট) ওই অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ২ কোটিরও বেশি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ২ ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

প্রতক্ষ্যদর্শীরা জানান, হঠাৎ করে প্লান্টে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। মুহুর্তে প্রায় ৪ কিলোমিটার এলাকা জুড়ে কালো ধোঁয়ার কুন্ডলি ছড়িয়ে পড়ে। কয়েক কিলো দুর থেকেও ভয়াবাহ আগুনের লেলিহান শিখা দেখে উপজেলাবাসী। এতে আতংকিত হয়ে পড়ে এলাকার লোকজন।

ঠিকাদারী প্রতিষ্ঠান রহমান কনর্সোটিয়ামের অংশিদার (পার্টনার) মোস্তফা কামাল রোকন বলেন, ভয়াবহ অগ্নিকান্ডটি ছিল। এতে তাঁদের প্রতিষ্ঠানের ৪টি বয়লার সম্পূর্ণ ধ্বংস হয়েছে। এছাড়াও গোটা প্লান্টের ইয়ার্ডে ছড়িয়ে থাকা বিটুমিন ও জ্বালানি ডিজেলের অসংখ্য ড্রাম পুড়ে যায়।

এ ব্যাপারে সৈয়দপুর ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত সিনিয়র স্টেশন অফিসার মো. রোকনুজ্জামানের বলেন, আশংকা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির ব্যাপারে তদন্ত ছাড়া কোন কিছু বলা সম্ভব নয়। এ নিয়ে কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ