Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে এখন লুটেরাদের সরকার ক্ষমতায়, চলছে লুটের উৎসব : দুদু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৭:১৫ পিএম

বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে শাসক গোষ্ঠী বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার ও কারান্তরীণের পাশাপাশি বিরামহীন দমন-পীড়ন অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, দমন নিপীড়ন চালিয়ে লুটেরা সরকার, নিশিরাতের সরকার, ভোট ডাকাত সরকারের শেষ রক্ষা হবে না। ডিসেম্বর মাস ঐতিহ্যের মাস, এই মাসে হানাদার বাহিনীকে হটিয়ে বাংলার আকাশে লাল সবুজের পতাকা উড়িয়েছি। এই মাসে জাতি বিজয় অর্জন করেছে। এই মাসেই লুটেরা, টাকা পাচারকারী সরকারের পতন হবে। ভয়ভীতি দেখিয়ে ১০ ডিসেম্বরের সমাবেশ বন্ধ করা যাবে না। মামলা-হামলার ভয় এদেশের মানুষ পায় না-তারা জেগে উঠেছে। শেখ হাসিনা সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এবং আগামী দিনের কান্ডারী তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে আমরা ঘরে ফিরবে।

‘পুলিশের মিথ্যা মামলা, গায়েবি মামলা, পুলিশি নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে’ আজ বুধবার (৩০ নভেম্বর) বিকালে সারাদেশের ন্যায় খুলনার কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমান অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসন ও অনাচারের করাল গ্রাস থেকে এখনই দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, সরকারি ব্যাংক আগেই লোপাট হয়েছে। এখন শুনছি

বেসরকারি ইসলামী ব্যাংক যেটা লাভজনক প্রতিষ্ঠান ছিল। গত এক মাসে সেই ব্যাংক থেকে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। বাংলাদেশে এখন লুটেরাদের সরকার ক্ষমতায়। এদেশে লুটের উৎসব চলছে। তারা লুট করার জন্য ক্ষমতায় এসেছে। পার্লামেন্ট এসেছে লুট করার জন্য। এদের যদি পতন করতে না পারি, তাহলে দেশ ধ্বংস হয়ে যাবে।

খুলনা মহানগর শাখার আহবায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, আবু হোসেন বাবু, জুলফিকার আলী জুলু, স. ম. আব্দুর রহমান, সৈয়দা রেহেনা ঈসা, এস এ রহমান বাবুল, মোল্লা খায়রুল ইসলাম, কাজী মাহমুদ আলী, মোস্তফাউল বারি লাবলু, মোল্লা মোশাররফ হোসেন, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, অধ্যা. মনিরুল হক বাবুল, মাহাবুব হাসান পিয়ারু, শেখ তৈয়েবুর রহমান প্রমুখ। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া সমাবেশ পরিচালনা করেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মাসুদ পারভেজ বাবু ও শেখ সাদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ