Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাফত প্রতিষ্ঠায় যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে হবে - বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৬:৫৬ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, একাকি পরিপূর্ণভাবে ইসলামের হুকুম আহকাম পালন করা অনেকটাই কঠিন। প্রয়োজন আল্লাহর জমিনে আল্লাহর বিধান প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ প্রচেষ্ঠা। আল্লাহর জমিনে তার বিধান প্রতিষ্ঠিত করতে হলে নিজেদেরকে যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে তুলতে হবে। আর যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে উঠতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।

একটি প্রশিক্ষিত জাতিই পারে মানব রচিত মতবাদকে পরিবর্তন করে ইসলামী শাসন প্রতিষ্ঠা করতে। আর প্রশিক্ষিত জাতি গঠনে বংলাদেশ খেলাফত মজলিস বিভিন্ন কর্মসূচি নিয়ে কাজ করছে। তিনি আরও বলেন, নিজেদেরকে ঈমানের রঙ্গে রাঙ্গিয়ে তুলতে হবে। খেলাফতের কাজ করতে গেলে বাঁধা বিপত্তি আসবেই। জান মালের ক্ষতি হতে পারে। এতে কোনো পরওয়া না করে আল্লাহর সন্তুষ্টি অর্জনে সকল বাধা বিপত্তি উপেক্ষা করে সামনে এগিয়ে যেতে হবে। তাহলেই আল্লাহর সাহায্য পওয়া যাবে।

তিনি আজ বুধবার বাংলাদেশ খেলাফত মজলিস ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে দায়িত্বশীল প্রশিক্ষণ মজলিসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি মাওলানা সাঈদ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ইসমাঈল বিন হায়দারের পরিচালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ মজলিসে বিষয় ভিত্তিক আলোচনা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা,সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, জেলা শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুল মুকিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ