Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে পরিবেশ ছাড়পত্রহীন ডায়িং-ওয়াশিং কারখানা বন্ধে হাইকোর্টের রুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১০:৪৪ পিএম

গাজীপুরের পরিবেশ ছাড়পত্রবিহীন ডায়িং ও ওয়াশিং কারখানা কেন বন্ধ করা হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ৬০ দিনের মধ্যে ছাড়পত্রবিহীন এমন কারখানার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি দিন রেখেছেন আদালত।

ছয় সপ্তাহের মধ্যে পরিবেশ সচিব, শিল্প সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, গাজীপুরের জেলা কারেক্টরেট, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালককে (গাজীপুর) রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায় ও সহকারী সহকারী এটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কাওসার হোসেন।
আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন মোহাম্মদ আব্বাস উদ্দিন।

পরিবেশ ছাড়পত্র ছাড়া গাজীপুরের ৩০টি ডায়িং ও ওয়াশিং কারখানার তালিকা সংযুক্ত করে গাজীপুরের বাসিন্দা মো. মেহেদী হাসান গত ৩ নভেম্বর রিটটি দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ