Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

১ ডিসেম্বর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটনমেলা

সংবাদ সম্মেলনে আটাব নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 দেশের পর্যটন গন্তব্যে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে আগামী ১ ডিসেম্বর থেকে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে। অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১৬টি দেশ এ আন্তর্জাতিক পর্যটন মেলায় অংশ নিচ্ছে। পর্যটন মেলা উপলক্ষে গতকাল মঙ্গলবার আটাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) এসব তথ্য জানিয়েছেন।

অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। সংগঠনটি ভ্রমণ ও পর্যটন খাতে চার দশকের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো পর্যটন মেলার আয়োজন করা হচ্ছে। এই মেলার মাধ্যমে দেশীয় পর্যটন খাতগুলো বিদেশি পর্যটকদের মাঝে তুলে ধরা হবে। বিদেশি পর্যটক আসলে, দেশে বৈদেশিক মুদ্রাও বেশি অর্জিত হবে।
আটাবের সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ (মাহবুব) বলেন, ‘দেশের পর্যটন খাতের বিকাশের উদ্দেশ্যে এই পর্যটন মেলা। করোনা পরবর্তী যেভাবে অভ্যন্তরীণ পর্যটন বিকাশ লাভ করেছে। ঠিক তেমন আন্তর্জাতিক অঙ্গনে দেশের পর্যটন ছড়িয়ে পড়বে এই মেলার মাধ্যমে।’
আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ জানান, মেলার উদ্বোধন করবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। উপস্থিত থাকবেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। পর্যটন মেলার উদ্দেশ্য পর্যটনের সঙ্গে সম্পর্কিত এসডিজি অর্জনে সহযোগিতা করা। পর্যটন খাতে বিদেশি বিনিয়োগের সুযোগ তৈরি করা। দেশি-বিদেশি ট্রাভেল এজেন্সি ও ট্যুর অপারেটরদের মধ্যে সম্পর্ক তৈরিতে ভূমিকা রাখা। একই সঙ্গে বিদেশি ট্যুরিস্টদের আকৃষ্ট করা। আটাবের মহাসচিব বলেন, আগামী ১-৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পর্যটন মেলা চলবে এবং ৩ দিন তিনটি বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। প্রথম দিন দেশের পর্যটন খাতে বিনিয়োগ সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইনসে মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম, মলার টাইটেল স্পন্সর এয়ার অ্যাস্ট্রার জেনারেল ম্যানেজার মোজাম্মেল হক, আটাবের যুগ্ম মহাসচিব আবদুল হামিদ, উপমহাসচিব গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, অর্থসচিব আব্দুর রাজ্জাক, জনসংযোগ সচিব আতিকুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ