Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগতিতে তিন ইটভাটা ভেঙে দিয়েছে প্রশাসন

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় লক্ষ্মীপুরের রামগতিতে তিনটি ইটভাটা সম্পূর্ণ ভেঙে দিয়েছে উপজেলা প্রশাসন। ভাটাগুলো হচ্ছে চররমিজ ইউনিয়নের মেসার্স আমরি ব্রিকস, মেসার্স তৃষা ব্রিকস এবং মেসার্স আল্লাহর দান ব্রিকস। গত সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেড এস এম শান্তুনু চৌধুরীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এক অভিযানে এসব ইটভাটা গুটিয়ে দেয়। এসময় আর্থিক জরিমানাও করা হয় এই তিন ভাটা মালিককে। এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক হারুন অর রশিদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবুল হাসনাত খান, উপজেলা ফায়ার সার্ভিস এবং রামগতি থানা পুলিশ।
এর আগে গত এক সাপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত অভিযান পরিচালনা করে চিমনি ধ্বংসের পাশাপাশি ১১টি অবৈধ ইটভাটায় সাড়ে ৯ লাখ টাকা জরিমানা এবং একজনকে জেল দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী জানান, পরিবেশ রক্ষা ও জনস্বার্থ বিবেচনা করে অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ