Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে রংপুর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালো জামায়াত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ২:১৫ পিএম

বিএনপির পর এবার রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছে জামায়াত। দীর্ঘদিন ধরে মাঠে প্রচার-প্রচারণা চালালেও শেষ মুহূর্তে এসে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন দলটির রংপুর মহানগর শাখার সাবেক আমির মাহবুবুর রহমান বেলাল। ফলে বিএনপি ও জামায়াত ছাড়াই এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে রংপুর সিটি নির্বাচন।

নির্বাচন কমিশনে জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় দলটির পক্ষে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ নেই। ফলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নিতে গণসংযোগ চালাচ্ছিলেন অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল। তার পক্ষে নগরজুড়ে বিলি করা হয়েছে হাজার হাজার লিফলেট। ছাপানো হয় পোস্টার, ব্যানার ও ফেস্টুন। বাড়ি বাড়ি জামায়াতে ইসলামীর নারী সংগঠকরা ভোট প্রার্থনা করে লিফলেটও বিলি করেছেন। প্রচারণার অংশ হিসেবে বিভিন্ন মসজিদে নামাজ আদায়ের পর সমর্থনও চেয়েছেন বেলাল। তবে শেষ পর্যায়ে এসে তিনি অংশগ্রহণ না করার ঘোষণা দেওয়ায় নতুন মেরুকরণ শুরু হয়েছে এই নির্বাচন ঘিরে।

নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়টি মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারণায় অংশ নেওয়া রংপুর মহানগর জামায়াতের সাবেক আমির মাহবুবুর রহমান বেলাল।

তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না, এ কারণে নির্বাচনে অংশগ্রহণ করা সঠিক হবে না। তাই নির্বাচনে অংশ গ্রহণের লক্ষ্যে প্রচার-প্রচারণা চালানোসহ মনোনয়নপত্র সংগ্রহ করা হলেও তা থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ