Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যমুনা তীরের ইজতেমায় আখেরী মোনাজাত

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ৪:২২ পিএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : আখেরী মোনাজাতের মধ্যদিয়ে যমুনা নদীর তীরে সিরাজগঞ্জ শহরের কাটাওয়াদা এলাকায় প্রথম বারের মত শুরু হওয়া ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শেষ হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় মুসলিম উম্মাহ এবং দেশ ও জনগণের কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের আমির মাওলানা জোবায়ের আহম্মেদ।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, এমপি প্রফেসর হাবিবে মিল্লাত মুন্না, এমপি হাসিবুর রহমান স্বপন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও চেম্বার প্রেসিডেন্ট আবু ইউসুফ সুর্য্য ইজতেমা ময়দানের মূল প্যান্ডেলে বসে মোনাজাতে অংশ নেন। ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় মোনাজাতে অংশ নেয়া লাখো লাখো মুসল্লির কণ্ঠে আমিন আমিন ধ্বনি উচ্চারিত হতে থাকে। পাশের মহল্লা গুলোর বাড়িতে বাড়িতে নারীরাও জমায়েত হয়ে মোনাজাতে অংশ নেন।

আখেরী মোনাজাতে অংশ নেয়ার জন্য ভোর থেকেই ইজতেমামুখি মানুষের স্রোত শুরু হয়। শহরে প্রবেশের সকল রাস্তা যানবাহন চলাচলে বন্ধ করে দেয়া হয়। মানুষ পায়ে হেটে ইজতেমা ময়দানে যেতে থাকে। একপর্যায়ে ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে গেলে পাশের বাঁধ, রাস্তা-ঘাটে ও নদীতীরে মানুষের ভিড় জমে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ