Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেবীগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

পঞ্চগড়ের দেবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম এমু বিরুদ্ধে ভিজিডির কার্ডের ২৫ মেট্রিকটন চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। জুলাই ও আগস্ট মাসের বরাদ্দের চাল একসাথে উত্তোলন করে এক মাসের বিতরণ করা হয়েছে এমন অভিযোগ উপকারভোগিদের। এছাড়াও দুই বছরের ভিজিডি কার্ডে ২২ মাস পার হলেও চাল পেয়েছেন দুই বস্তা। কেউ জানেন না, তার নাম ভিজিডি কার্ডের তালিকায় রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম ফেরদৌস জানান, বিষয়টি শুনেছি তদন্ত চলছে প্রমানিত হলে, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
জানা যায়, দেবীগঞ্জ সদর ইউনিয়নে ২০২১-২২ সালের ভিজিডি/ভিডব্লিউবি আওতাধীন কর্মসূচির কার্ডধারী দুস্থ অসহায় উপকারভোগীর সংখ্যা ৮৪৫ জন। তার বিপরীতে মাসে চাল বরাদ্দ পায় ২৫.৩৫০ মেট্রিকটন। ২০২২ সালের জুলাই ও আগস্ট মাসের চাল একসাথে ২৪ আগস্ট উত্তোলন করে এক মাসের চাল বিতরণ করা হয়েছে এবং সবার কাছ থেকে কার্ড নিয়ে রেখে দেন চেয়ারম্যান। তিন চার মাসেও কার্ড ফেরত পায়নি ভুক্তভোগীরা। ডাঙ্গাপাড়া এলাকার মোছা. আনোয়ারা বেগম জানান, ২০২১ সালের মার্চ মাস থেকে ২০২২ সালের অক্টোবর মাস পর্যন্ত, আমি দুই মাসের চাল পেয়েছি। পরে ফারুক মেম্বারকে বার বার বলেছি আমার চাল দেন, কিন্তু মেম্বার কোন কথায় শুনেনি। এসময় ২০ মাসের চাল উদ্ধার করে, অভিযুক্তদের বিরুদ্ধে বিচারের দাবি জানান তিনি। একই এলাকার মোছা. নাছরিন আক্তার জানান, আলাল নামের এক ব্যক্তিকে ২ হাজার টাকা দিয়েছেন ভিজিডি কার্ড বাবদ। পরে বার বার খবর নিয়ে জানতে পেরেছি আমার কার্ড হয়েছে। কার্ড নম্বর ১০৭, কিন্তু চাল এখন পর্যন্ত এক ছটাকও পাই নাই।
এছাড়াও ২০ মাসেও কোন চাল পায়নি জাহানারা বেগম, জুলাই ও আগস্ট মাসে মরিয়ম আক্তার, হাছিনা বেগম, শিউলী বেগম, আনজু, দুলালি বেগমসহ একাধিক কার্ডধারী দুই বস্তা পাওয়ার কথা থাকলেও চাল পেয়েছেন এক বস্তা করে।
এ প্রসঙ্গে দেবীগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. আশরাফুল আলম এমু জানান, যা বরাদ্দ পেয়েছি তাই দিয়েছি। কিছু মানুষ পৌরসভায় পড়েছে তাদেরকে দেয়া হয়নি। বলা আছে, নভেম্বরে জাতীয় পরিচয়পত্র ছাড়া চাল দিবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ