Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে মসজিদের দেয়াল ভেঙে শিশু নিহত আহত অর্ধশত

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই উপজেলা সংবাদদাতা  : চট্টগ্রামের মীরসরাইয়ে মসজিদের দেয়াল ভেঙে জিশান উদ্দিন (১১) নামের এক শিশু নিহত হয়েছে। এসময় শিশুসহ আরো প্রায় অর্ধশত মানুষ আহত হয়েছেন। গত শুক্রবার রাতে উপজেলার চিনকী আস্তানায় মাহফিল শেষে তাবারক নেয়ার সময় এই মর্মান্তিক ঘটনা ঘটে। চিনকি আস্তানা রেল স্টেশনসংলগ্ন আব্দুল গনি ওয়াকফ স্টেট জামে মসজিদের উদ্যোগে পবিত্র রবিউল আউয়াল উপলক্ষে দোয়া ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয় মসজিদ প্রাঙ্গণে।
শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে শুরু হওয়া মাহফিল শেষ হয় রাত সাড়ে ১১টার সময়। মাহফিল শেষে তবারক গ্রহণকালে হঠাৎ মসজিদের ২য় তলার ৩ ফুট গাঁথুনীর একটি দেয়াল ভেঙে নিচে পড়ে আহত হন অর্ধশত ব্যক্তি। আহতদের মধ্যে উত্তর সোনা পাহাড় এলাকার জামাল উদ্দিনের পুত্র জিশানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর চারটার দিকে তার মৃত্যু হয়।
অন্যান্য আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেক্স মস্তাননগর, বারইয়ারহাট শেফা ইনসান হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, পবিত্র রবিউল আউয়াল উপলক্ষে চিনকি আস্তানা রেল স্টেশনসংলগ্ন আবদুল গনি ওয়াকফ স্টেট জামে মসজিদের উদ্যোগে শুক্রবার বেলা ৩টা মসজিদ প্রাঙ্গণে ওয়াজ মাহফিল শুরু হয়। এতে প্রধান ওয়ায়েজিন ছিলেন আলহাজ হাফেজ মাওলানা মেজবাউল ইসলাম লতিফী।
মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতির দায়িত্বে থাকা নুর মোহাম্মদ খন্দকার ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ফরাজী জানান, এমন মর্মান্তিক ঘটনায় আমরা হতবাক। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এই ধরনের দুর্ঘটনা কেন ঘটলো তা তদন্ত কমিটি গঠন করে উদ্ঘাটন করা হবে।
জোরারগঞ্জ থানার এসআই বিপুল দেবনাথ বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। এরপর স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। আহতদের মধ্যে শনিবার সকালে জিশান নামে এক শিশু মারা যাওয়ার খবর আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ