Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চারমাস পর পুরনো প্যাডে ইবি ছাত্রলীগের নতুন সহ-সভাপতি, বিতর্ক

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৬:০৯ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের ২৪ সদস্যবিশিষ্ট কমিটিতে নতুন সহ-সভাপতি হিসেবে যুক্ত হয়েছেন শাখা ছাত্রলীগ নেত্রী রেহেনা আক্তার (ঝুমা)। সোমবার (২৮ নভেম্বর) রাত ১টা ৪৪মিনিটে নিজের ফেসবুক আইডিতে এ সংক্রান্ত পোস্ট করেছেন তিনি। তবে এ নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। সে বিশ্ববিদ্যালয় বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী।

রেহেনা ঔই প্যাডের ছবিসহ করা পোস্টে বলেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত করায় সংগ্রামী সভাপতি আল-নাহিয়ান খান জয় ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদাকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

জানা যায়, গত ৩১ জুলাই ইবি ছাত্রলীগের ২৪ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগ। প্রেস রিলিজের মাধ্যমে দেওয়া এই কমিটিতে স্বাক্ষর করেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষর করেছেন। এর প্রায় চার মাস পর শাখা ছাত্রলীগের কমিটিতে নতুন সহ-সভাপতি হিসেবে রেহেনা আক্তারকে যুক্ত করা হয়েছে।

এদিকে পুরোনো প্যাডে নতুন সহ-সভাপতি পদায়ন নিয়ে বিতর্ক উঠেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক পদধারী ও পদবঞ্চিত নেতা-কর্মীরা। একইসাথে তদন্তের দাবি জানান তারা।

তবে বিষয়টি সম্পর্কে অবহিত নন বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত। তিনি বলেন, আমরা বিষয়টি দেখেছি, ৩১ জুলাই যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে যে কমিটি ছিল ওটাই আছে। পূর্ণাঙ্গ কমিটি করার সময় যাচাই বাছাই করে তখন সিদ্ধান্ত নিবো।

ঝুমার সহ-সভাপতি হিসেবে পদায়নের সত্যতা নিশ্চিত করেছেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক ও ইবি শাখার তত্বাবধায়ক শেখ স্বাধীন মো. শাহেদ। তিনি বলেন, মেয়েটার পদায়ন অনেক আগেই করা হয়েছে। চিঠিটা দেওয়া হয়নি কারণ হচ্ছে ইবির
প্রেসিডেন্ট সেক্রেটারিকে দেওয়ার কথা ছিল কিন্তু তারা মনেহয় দেয় নাই। আর এই চার্টটা আমাকে দিয়েছে উপ দপ্তর সম্পাদক সজিব দাস।

তিনি আরো বলেন, আমি তাকে বলছিলাম এভাবে মৌখিক পরিচয় না দিয়ে, প্রেসটা সংশোধন করে তোমার নাম বসাই নাও অথবা একটা চিঠি নাও। এই জন্য প্রেসটা সংশোধন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ