Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙামাটিতে এসএসসি’র জিপিএ-৫ বৃদ্ধি পেলেও কমেছে পাশের সংখ্যা

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৩:৪৯ পিএম

এসএসসি পরীক্ষায় এবার রাঙামাটিতে জিপিএ-৫ এর সংখ্যা বাড়লেও জেলার পাশের হার কমেছে। জেলার পাশের হার ৭৭.৮৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২৮৪ জন। জেলার শতভাগ পাশ করেছে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ।

জেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, এবার রাঙামাটি জেলার ১০৫টি শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষায় অংশ করেছে ৯হাজার ৬৬জন শিক্ষার্থী। এতে পাশের হার ৭৭,৮৫ শতাংশ। জেলার এবার জিপিএ ৫ পেয়েছে ২৮৪জন। জেলার সর্বোচ্চ ৬৮ জন জিপিএ ৫ এ পেয়ে প্রথম স্থানে রয়েছে কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ। দ্বিতীয় অবস্থানে রয়েছে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ। তবে এ বছর জিপিএ-৫ এর সংখ্যা বাড়লেও পাশের হার কমেছে।

এদিকে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের ফলাফল নিয়ে সন্তোষ প্রকাশ করছেন শিক্ষার্থী ও শিক্ষকরা। তবে করোনার কারণে এ বছর বিদ্যালয়ে শত ভাগ পাশ করতে না পারলেও আগামীতে শতভাগ পাশ করার আশা প্রকাশ করেছেন শিক্ষক ও অভিভাবকরা। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ