Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাউজান জমিয়াতুল মোদার্রেছীনের সহ-সভাপতি অধ্যাপক জাফরের ইন্তেকাল

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রাউজান উপজেলার সিনিয়র সহ-সভাপতি গর্জনীয়া ফাজিল মাদ্রাসার ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক অ্যাডভোকেট হাফেজ জাফর আহম্মদ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি বৃদ্ধ মাতা, স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। জানা গেছে, ১৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯টার দিকে গর্জনীয়া মাদ্রাসায় মহান বিজয় দিবস উপলক্ষে তিনি বক্তব্য রাখছিলেন। হঠাৎ বক্তব্য প্রদানকালে তিনি পড়ে গেলে তার ১৭ বছর কর্মস্থলের সহকর্মীরা সেখান থেকে তাকে দ্রুত জেকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তার এই মৃত্যুর খবর রাউজানের মাদ্রাসাসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়লে গোটা রাউজানে শোকের ছায়া নেমে আসে। অত্যন্ত নম্র, ভদ্র ও নিষ্ঠার সাথে দায়িত্বপালনকারী হিসেবে মরহুম হাফেজ জাফর রাউজান উপজেলার জমিয়াতুল মোদার্রেছীনের দীর্ঘ একযুগে ধরে সিনিয়র সহ-সভাপতির মত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছিলেন।
তিনি গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার সাবেক সহ-সভাপতির দায়িত্বও পালন করেছিলেন। এছাড়াও তিনি কয়েক বছর ডাবুয়া ইউনিয়নে কাজী পদে কাজ করেছিলেন। ১৬ ডিসেম্বর  আছরের নামাজের পর বাড়ীর পাশে শত শত ওলামায়ে কেরাম ও সাধারণ মানুষের উপস্থিতিতে বিশাল নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে শরিক হন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এহছানুল হায়দার চৌধুরী বাবুল, ডাবুয়া ইউপি চেয়ারম্যান আবদুর রহমান, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজসহ অসংখ্য রাজনৈতিক সামাজিক ও তরিকতভিত্তিক সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ