Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাউকে ছাড় দেয়া হবে না মন্তব্য হাইকোর্টের

সালাম মুর্শেদীর বাড়ি দখল রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

 সরকারদলীয় এমপি সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে কোনো দুর্নীতি হলে কাউকে ছাড় দেয়া হবে না-মর্মে মন্তব্য করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে বাড়ি সংক্রান্ত সব নথিপত্র আগামী বৃহস্পতিবারের মধ্যে দাখিল করতে রাজউক ও গণপূর্তকে নির্দেশ দেয়া হয়েছে। এর আগে সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি সম্পর্কিত নথি হাইকোর্টে দাখিল করেন সালাম মুর্শেদী। বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ মন্তব্য করেন এবং আদেশ দেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে গুলশানের একটি বাড়ি দখলে নেয়ার অভিযোগের বিষয়ে প্রতিবেদন জমা দেয়ার জন্য সময় নিয়েছে সরকারপক্ষীয় আইনজীবী। এ বিষয়ে পরবর্তী শুনানি আগামি ১ ডিসেম্বর । সরকারের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও রাজউকের পক্ষে অ্যাডভোকেট জাকির হোসেন মাসুদ শুনানিতে অংশ নেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক। গত ১ নভেম্বর সালাম মুর্শেদীর বিরুদ্ধে গুলশানের একটি পরিত্যক্ত বাড়ি দখলে নেয়ার অভিযোগ ওঠে। ওই বাড়ির সব নথি তলব করেছিলেন হাইকোর্ট। ১০ দিনের মধ্যে হলফনামা আকারে নথি দাখিল করতে বলা হয়েছিল গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, রাজউক চেয়ারম্যান এবং আব্দুস সালাম মুর্শেদীকে।

গত ৩০ অক্টোবর হাইকোর্টে রিট করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। পিটিশনে বলা হয়, রাজধানীর গুলশান-২-এর ১০৪ নম্বর সড়কে সি ই এন (ডি)-২৭-এর ২৯ নম্বর বাড়িটি ১৯৮৬ সালের অতিরিক্ত গেজেটে ‘খ’ তালিকায় পরিত্যক্ত হিসেবে তালিকাভুক্ত। কিন্তু আব্দুস সালাম মুর্শেদী সেটি দখল করে বসবাস করছেন। রিটে ২০১৫ সালের ১৩ এপ্রিল, ২০১৬ সালের ২০ জানুয়ারি ও চলতি বছরের ৪ জুলাই রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানকে দেয়া গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের তিনটি চিঠি যুক্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ