Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লিভ টু আপিল খারিজ

ড. শহিদুল আলমের বিরুদ্ধে তদন্ত চলবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ড. শহিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলা চলবে। মামলা তদন্তের বৈধতা প্রশ্নে দেয়া রুল খারিজের বিরুদ্ধে লিভ টু আপিল খারিজ করে দেয়ায় মামলা চলতে আইনগত কোনো বাঁধা নেই বলে জানিয়েনে সরকারপক্ষীয় আইনজীবী।

শুনানি শেষে গতকাল রোববার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগীয় বেঞ্চ এ আদেশ দেন। ড. শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফিদা এম কামাল। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গত বছর ১৪ ডিসেম্বর শহিদুল আলমের বিরুদ্ধে করার মামলার কার্যক্রমের বৈধতা নিয়ে হাইকোর্টের জারিকৃত রুল খারিজ করে দেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন শহিদুল আলম। ২০১৯ সালের ১৪ মার্চ শহিদুল আলমের বিরুদ্ধে মামলার কার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। ২০১৮ সালের ৮ আগস্ট তার বিরুদ্ধে মামলা করে পুলিশ। এজাহারে বলা হয়, আসামি শহিদুল আলম তার ফেসবুক টাইম লাইনের মাধ্যমে দেশী-বিদেশী আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে কল্পনাপ্রসূত অপপ্রচার চালাচ্ছেন। এর মাধ্যমে জনসাধারণের বিভিন্ন শ্রেণীর মানুষকে শ্রুতিনির্ভর করে মিথ্যা তথ্য উপস্থাপনের মাধ্যমে উসকানি দিয়েছেন। যা রাষ্ট্রের জন্য ক্ষতিকর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ