Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে ক্রপ সায়েন্স বিভাগের সভাপতির পদত্যাগ দাবি

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলোজি বিভাগের সভাপতি ড. মো. মোসলেহ্ উদ্দীনের বিরুদ্ধে অসদাচরণ ও গালমন্দ করার অভিযোগ এনে পদত্যাগের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষকরা। বিভাগের শিক্ষকরা জানান, সভাপতি ড. মোসলেহ্ উদ্দীন অকারণেই বিভাগের শিক্ষকদের সাথে রাগারাগি ও গালমন্দ করেন। তিনি বিভাগে কৃষিবিদ ও অকৃষিবিদ প্রসঙ্গ এনে শিক্ষকদের মধ্যে সুসম্পর্ক নষ্ট করার চেষ্টা করছেন। এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের স্কুল পরিচালনা পরিষদের সদস্য পদ থেকে গত আট তারিখে পদত্যাগ করেছেন যা বিশ্ববিদ্যালয়ের জন্য অপমানজনক। এরই পরিপ্রেক্ষিতে মোসলেহ্ উদ্দীনের পদ ত্যাগ ও নতুন সভাপতি নিয়োগের দাবি জানিয়ে গত ১০ তারিখে উপাচার্য বরাবর আবেদন করেন বিভাগের শিক্ষকরা। সেই আবেদন পত্রে বিভাগের ১৩ জন শিক্ষকের মধ্যে ৯ জন স্বাক্ষর করেন।
বিভাগের শিক্ষক ড. এম আলি বাকী বরকতুল্লা অভিযোগ করে বলেন, বিভাগের সহকর্মী হিসেবে চাকরি জীবনের শুরু থেকে দেখে আসছি মোসলেহ্ উদ্দীন সকলের সাথে দুর্ব্যবহার করেন। এটা তার অভ্যাস। বিভাগের সভাপতি হওয়ার পর তিনি পুরোপুরি স্বেচ্ছাচারী হয়ে গেছেন। কোনো কারণ ছাড়াই বিভাগের অন্য শিক্ষকদের বকাঝকা করেন তিনি ।
তবে এসকল অভিযোগ মিথ্যা দাবি করে ড. মো. মোসলেহ্ উদ্দীন বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় কয়েকজন শিক্ষক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ