Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অপহরণের চেষ্টা ব্যর্থ

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত বিনয়ী হিসেবে পরিচিত ভিসিকে অপহরণের চেষ্টা ব্যর্থ হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবসের অনুষ্ঠান শেষে ঢাকা যাওয়ার পথে ঢাকা-বনপাড়া মহা সড়কের সলঙ্গার কাছে তাকে অপহরণের চেষ্টা করা হয়। এ ঘটনায় নাটোরের বড়াইগ্রাম থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। ওই বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান গবেষক ড. এম আবদুল আলীমের ফেসবুকে দেয়া তথ্য থেকে জানা যায়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আল-নকীব চৌধুরী শুক্রবার বেলা ৩টার দিকে ঢাকায় যাচ্ছিলেন, ঢাকা-বনপাড়া সড়কের টোল প্লাজার কাছে পৌঁছলে তিনটি মাইক্রোবাসে ১৭-১৮ জন যুবক ভিসির গাড়ি অনুসরণ করে। সলঙ্গার কাছে পৌঁছালে অনুসরণকারী মাইক্রোবাস ভিসিকে বহনকারী গাড়ির গতিরোধ করে তাকে অপহরণের চেষ্টা চালায় এবং তার উপর হামলার চেষ্টা করে। চালকের দক্ষতার কারণে এবং স্থানীয়দের সহযোগিতায় তিনি (ভিসি) রক্ষা পান।
পরে নাটোর ও সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপারের সহায়তায় ঢাকার পথে যাত্রা করেন। তিনি নিরাপদে ঢাকায় পৌঁছেছেন বলে জানা গেছে। এক সূত্রে জানা গেছে, কারা কি কারণে ভিসিকে অপহরণের চেষ্টা করছিল বিষয়টি ভিসি নিজেও জানেন না। তার সাথে কারো ব্যক্তিগত কোনো বিরোধ নেই। আচানক ভিসি অপহরণের চেষ্টায় সবার মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ