Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে জনসংখ্যা ও স্বাস্থ্যবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগ আয়োজিত জনসংখ্যা, স্বাস্থ্য, পরিবেশ ও টেকসই উন্নয়ন বিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে দুইদিনব্যাপী এই সম্মেলন উদ্বোধন করেন বিভাগের প্রথম প্রাক্তন শিক্ষার্থী ও অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি।
সম্মেলনের দ্বিতীয় দিনে আজ ছয়টি সেশনে ৪০টি প্রবন্ধ ও পোস্টার উপস্থাপন সেশনে সাতটি প্রবন্ধ উপস্থাপিত হবে বলে নির্ধারিত আছে। দুইদিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে প্রায় ১০০ জন সংশ্লিষ্ট ক্ষেত্রের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশ নিচ্ছেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ। পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর মো. মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন এবং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খান ধন্যবাদ জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ