Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসূল (সা:)’র অনুসৃত পথেই সমাজে শান্তি আসতে পারে -আল্লামা আহমদ শাহ

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ ও শাহজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ উপস্থিতিতে শাহজাদা আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্র খেতাবতে নামাজে জুমা গত শুক্রবার নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ময়দানে অনুষ্ঠিত হয়।
আল্লামা সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্ নামাজে জুমার খুৎবায় বলেন, আল্লাহ রাব্বুল আলামীন মানুষের দুনিয়াবি জীবনে তিল পরিমাণ সৎ কাজের পুরস্কার এবং অসৎ কাজের শাস্তি পরকালে বিচারালয়ে প্রদান করবেন এবং বিচারালয়ে আল্লাহ পাক তার প্রিয় হাবীব (সা:)’র সুপারিশের ভিত্তিতেই পুরস্কার ও শাস্তি প্রদান করবেন। সুতরাং রাসূল (সা:)’র প্রেমই আল্লাহ প্রাপ্তির পূর্বশর্ত। তাই এ পথ অনুসরণের জন্যে আল্লাহ পাক পবিত্র কুরআন ও তার প্রিয় বন্ধু হযরত রাসূলে করীমকে (সা:)- দুনিয়াতে প্রেরণ করেন মানুষের জীবন অনুশীলনের মানদ- ও অনুসরণীয় আদর্শ হিসেবে।
প্রকৃত আল্লাহভীতি ও রাসূলে পাক (সা:)’র অনুসৃত পথে জীবনাদর্শ অনুশীলনের মাধ্যমে সমাজে শান্তি, শৃঙ্খলা, ঐক্য, সাম্য, সমৃদ্ধ ও সুশীল সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। খুৎবা শেষে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্র ইমামতিতে নামাজে জুমা অনুষ্ঠিত হয়।
এদিকে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্র হাতে হাজার হাজার মুসল্লি সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিত হন এবং তিনি নব-দিক্ষিত মুরিদদেরকে যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ’ছবক’ মহব্বতের সাথে আদায় করার পাশাপাশি মাযহাব ও মিল্লাত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন।
উল্লেখ্য, আল্লামা তাহের শাহর নির্দেশাবলি বাংলায় তরজমাসহ সিলসিলার কার্যক্রম পরিচালনা করেন জামেয়ার মাওলানা মুফতি ওবাইদুল হক নঈমী। শেষে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।
এ সময় উপস্থিত ছিলেন আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, অ্যাসিস্টেন্ট জেনারেল সেক্রেটারি এস এম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি প্রফেসর কাজী শামসুর রহমান, কেন্দ্রীয় গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম, পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ