Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার গাবতলীর সদর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ২:৫৬ পিএম

বগুড়া জেলার গাবতলী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ফারুক আহমেদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের চালের কার্ড বিতরণের অনিয়ম ও লাখ লাখ টাকা আত্মাসাতের অভিযোগে ইউপি সদস্যরা অনাস্থার ঘোষণা দিয়েছেন। রোববার দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে তারা এই ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি সদস্যদের পক্ষে শিরিন আকতার বলেছেন, আমরা নির্বাচিত হওয়ার পর ইউপির নিয়ম কানুন সম্পর্কে তারা তেমন কিছু জানতেননা, সেকারনে গাবতলী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইউপি চেয়ারম্যান ফারুক আহমেদ এবং সচিব এনামুল হক তাদেরকে ভুল বুঝিয়ে পরিষদের রেজুলেশন খাতার একাধিক সাদা পাতায় স্বাক্ষর করিয়ে নিয়েছে। আর সেই রেজুলেশন ব্যবহার করে বিভিন্ন প্রকল্প জমা দিয়ে গোপনীয় ভাবে টাকা উত্তোলন করে এবং কাজ না করে টাকা আত্মসাৎ করতে থাকে,যা আমরা প্রথমদিকে তারা বুঝতে পারেননি। পরে চেয়ারম্যানের নানা অনিয়ম ও টাকা আত্মসাতের বিষয় বুঝতে পেরে তাকে সেগুলো বলা হলে সেবিষয়ে ফারুক আহমেদ কোন কর্নপাত করতেননা। অনিয়মের প্রতিবাদ করলে চেয়ারম্যান তাদেরকে পরিষদ থেকে বের করে দেওয়ার হুমকি ধামকি প্রদান করে এবং মিথ্যা মামলা দিয়ে জেলের ভাত খাওয়ানোর হুমকি দেয়। গত ২০২১-২২ অর্থ বছরের রেজুলেশন খাতায় দেখা যায় যে, ট্যাক্সের ৩ লাখ টাকা অনিয়ম করে আত্মসাৎ করেছেন উক্ত চেয়ারম্যান ফারুক আহমেূ। প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প ১৫ টাকা কেজি দরে চালের কার্ড বিতরণের সময় প্রতিজনের নিকট থেকে ২ হাজার করে টাকা নিয়ে প্রদান করেছে।
তিনি বলেন ইউনিয়ন পরিষদ এভাবে চলতে থাকলে ১৫ হাজার মানুষ সরকারের সকল উন্নয়ন সুবিধা থেকে বঞ্চিত হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য রেজাউল করিম, শহিদুল ইসলাম সরকার বাদল,পাতা প্রামানিক, আব্দুস সালাম, আবু সাইদ খান, রাসেল আহমেদ, এনামুল হক, মহিলা সদস্যা মর্জিনা খাতুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ