Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রিকশাভ্যানে করে ভারতে পাচার হচ্ছিল‘ সোনার বার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১১:৫১ এএম

যশোরের বেনাপোলের আমড়াখালী এলাকায় যাত্রীবাহী ভ্যান থেকে এক কেজি ওজনের ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
শনিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে বেনাপোলের আমড়াখালী আমড়াখালী বিজিবি চেকপোস্টের ১০০ গজ দূরে অভিযান চালিয়ে এই স্বর্ণ উদ্ধার করা হয়।
তবে স্বর্ণ পাচারের হোতা ভ্যানচালক উপজেলার বাগআচড়া সাতমাইল এলাকার মৃত্যু মোহর আলীর ছেলে মিলন ওরফে ছোট বাবু (৩৫) পালিয়ে যায়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৯৩ লাখ ৫০ হাজার টাকা বলে বিজিবি জানায়।
যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভ্যানের ভেতর লুকিয়ে স্বর্ণ নিয়ে ভারতে পাচার করা হচ্ছে। পরে বিজিবি সদস্যরা আমড়াখালী এলাকায় অভিযান চালালে ভ্যানচালক মিলন ওরফে ছোট বাবু মোটর চালিত ভ্যানটি ফেলে পালিয়ে যায়।
পরে ভ্যানটি উদ্ধার করে ভ্যানের বডি ভেঙে তল্লাশি করে তার ভেতর থেকে এক কেজি ওজনের ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত থাকার দায়ে মিলন ওরফে ছোট বাবুর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ