Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শার্শায় আফিল জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান যশোরের শার্শায় আফিল জুট উইভিং মিলস লিঃ এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার বেলা ১টার দিকে এ অগ্নিকাণ্ডে মিলের তিনটি গুদাম পুড়ে ছাঁই হয়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ১০০ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান আফিল জুট উইভিং মিলস’র জেনারেল ম্যানেজার আব্দুল ওহাব । যশোর, ঝিকরগাছা ও বেনাপোল ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে বিকাল ৩টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আফিল জুট উইভিং মিলস’র জেনারেল ম্যানেজার আব্দুল ওহাব জানান, কোন কিছু বোঝার আগেই দুপুর ১টার দিকে মিলের পেছনের অংশের ৩টি ইউনিটের উৎপাদিত সুতা, বস্তা ও পাটসহ মেশিনে আগুন ধরে যায়। মিলের শ্রমিকরা প্রথম দিকে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। তবে আগুনে জলসে গেছে মিলে কর্মরত শ্রমিক আখের আলী। আহত হয়েছে প্রায় ২০ জন। পরে বেনাপোল ফায়ার সার্ভিস, ঝিকরগাছা ও যশোর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা আধাঘণ্টা দেড়িতে এসেছে বলে কর্তৃপক্ষ অভিযোগ করেন। বেনাপোল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, বেনাপোল, ঝিকরগাছা, যশোর ও নওয়াপাড়ার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।
তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে তদন্ত না করে এই মুহূর্তে ক্ষয় ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ