Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কোথায়?

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 প্রধানমন্ত্রীর সুষ্ঠু নির্বাচন দিতে ভয়টা কোথায়, জানতে চেয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, আপনি (প্রধানমন্ত্রী) যদি বিশ্বাস করেন আপনি এত উন্নয়ন করেছেন, তাহলে একটা সুষ্ঠু নির্বাচন দেন। সুষ্ঠু নির্বাচন দিতে আপনার ভয় কোথায়? সুষ্ঠু নির্বাচন দিতে হলে সুষ্ঠু ভোটের প্রয়োজন, যা আপনার আমলে সম্ভব না।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সোনার বাংলা পার্টির ১৬তম বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনার উন্নয়নের হিসাবটা আমরা পেতে চাই। আমাদের অন্য কোনও দাবি নেই। উন্নয়নের খরচটা কী রকম? পদ্মা সেতু নির্মাণে খরচ হওয়ার কথা ছিল সাত হাজার কোটি টাকা, সেখানে খরচ হয়েছে ৪৫ হাজার কোটি টাকা। এই এত টাকা বেশি কোথায় কোথায় খরচ হয়েছে? তার একটা হিসাব পেলে আমরা আপনার ওপর খুশি হবো। আপনি হেরেও জিতে যাবেন। সত্য কথা বলতে ভয় পাবেন না। ডা. জাফরুল্লাহ বলেন, ‘কৃষক-শ্রমিক যা আয় করে, তার এক-তৃতীয়াংশ চাল কিনতে খরচ হয়ে যায়। তার আয়ের ৮২ শতাংশ খরচ হয়ে যায়। আর বাকি ব্যয়গুলো তো আছেই।’ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘যদি আমরা সবাই মিলে একটা কল্যাণকর রাষ্ট্র গড়ে তুলতে পারি, তাহলে এমন একটা পরিস্থিতি সৃষ্টি হতে পারে, সেই পরিস্থিতিতে উন্নয়নের যিনি মূল, তার জামানত বাজেয়ায়াপ্ত হয়ে যাবে।’ নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না বলেন, ‘প্রধানমন্ত্রী পরশু দিন যশোরে জনসভা করেছেন। সেখানে তিনি যে বক্তৃতা দিয়েছেন, সেটা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে লিখে রাখা যাবে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, আমাদের কোনও রিজার্ভের সংকট নেই। তাহলে আইএমএফের কাছে ঋণ চেয়েছেন কেন? মানুষ সংকটে পড়লেই কি না ধার চায়।’ শেখ আব্দুন নূরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ