Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চা বাড়ানোর আহবান সমাজকল্যাণমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৯:১৮ পিএম

উন্নত দেশ গড়তে বিজ্ঞাণ চর্চা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, বিজ্ঞান ছাড়া বর্তমান বিশ্বের সঙ্গে কোন ভাবেই মানিয়ে চলা সম্ভব নয়।

নুরুজ্জামান আহমেদ আজ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মান্নান।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, কুসংস্কার ও বিপথগামীতা থেকে বাঁচাতে নতুন প্রজন্মকে বিজ্ঞানমুখী করতে হবে। প্রযুক্তির উৎকর্ষের সঙ্গে তাল মিলিয়ে না চললে আমরা পিছিয়ে পড়বো।

তিনি বলেন, উন্নত বাংলাদেশের যে স্বপ্ন নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে, তার মূল চালিকাশক্তি হচ্ছে বিজ্ঞান। শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান চর্চা ও প্রযুক্তির উত্তম ব্যবহার ছড়িয়ে দিতে শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

পরে মন্ত্রী বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ